October 7, 2022

রিয়ালকে ‘প্রধান শত্রুই’ বানিয়ে বসেছে পিএসজি

শেষ কিছু দিনে রিয়াল মাদ্রিদকে যেন রীতিমতো ‘শত্রু’ জ্ঞান করা শুরু করেছে পিএসজি। এমবাপেকে রিয়াল মাদ্রিদে যোগ দিতে না দিয়ে একটা ‘ক্ষতি’ করেই রেখেছিল দলটি। স্প্যানিশ সংবাদমাধ্যম এবার জানাচ্ছে, আরও একাধিকবার রিয়ালকে এমন ক্ষতির চেষ্টা করেছে মেসি-নেইমারদের দল।

Thank you for reading this p

ost, don't forget to subscribe!

 

 

 

সপ্তাহখানেক আগে ভিনিসিয়াস জুনিয়রকে নতুন চুক্তি দিয়েছে রিয়াল মাদ্রিদ। তবে স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কা জানাচ্ছে, রিয়াল মাদ্রিদের সঙ্গে যেন চুক্তি নবায়ন না করেন, সেজন্য ফরাসি দলটি তাকে প্রস্তাব দিয়েছিল প্রতি মৌসুমে ৪০০ কোটি টাকার। এই অঙ্কে রাজি হলে বর্তমান বেতন থেকে ১২ গুণ, আর নতুন চুক্তির চার গুণ বেশি অর্থ পেতেন ভিনিসিয়াস।

এই খবর যে রিয়াল মাদ্রিদও জানতো না, বিষয়টা মোটেও তেমন নয়। সম্প্রতি এল চিরিঙ্গিতোকে দেওয়া এক সাক্ষাৎকারে সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ বলেছিলেন, ভিনিসিয়াসের কাছে অনেকগুলো চুক্তির প্রস্তাব ছিল, কিন্তু তিনি থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন রিয়ালেই।

এই অনেকগুলো চুক্তির একটাই ছিল পিএসজির। গেল নভেম্বর থেকেই তাকে দলে ভেড়ানোর চেষ্টা করছিল দলটি। দুই পক্ষের আলোচনায় ভিনিসিয়াসকে বিশাল সাইনিং বোনাস, সঙ্গে কাতারে বেশ কিছু ব্যবসায়িক সুবিধা দেওয়ার প্রস্তাব দিয়েছিল পিএসজি। তবে সে চুক্তিতে সাড়া না দিয়ে রিয়াল মাদ্রিদ তারকা বিষয়টা জানান সভাপতি পেরেজ ও সাধারণ পরিচালক হোসে আনহেল সানচেসকে। ভিনিসিয়াসের এই পদক্ষেপে বেশ খুশিই হয়েছে রিয়াল মাদ্রিদ।

এরই মধ্যে কিলিয়ান এমবাপেকে বিপুল অর্থ দিয়ে ক্লাবে থাকতে রাজি করায় পিএসজি। রিয়াল মাদ্রিদের সঙ্গে আলোচনা হলেও শেষমেশ এমবাপে বেছে নেন পিএসজিকেই।

সপ্তাহখানেক আগে মোনাকো থেকে অরলিয়েঁ শোয়ামেনিকে দলে টেনেছে রিয়াল। পিএসজি বাগড়া দিতে চেয়েছিল সেখানেও। ৮০০ কোটি টাকায় রিয়ালে যোগ দেওয়ার পর দলের পরিচিতি পর্বে তিনি জানান সে কথা। শোয়ামেনি জানিয়েছিলেন, কিলিয়ান এমবাপে তাকে পিএসজিতে যাওয়ার আহবান জানিয়েছিলেন, তবে রিয়াল মাদ্রিদের আগ্রহ থাকার কারণেই তিনি সেখানে যাননি বলে জানান তিনি।

সব কিছু ইঙ্গিত দিচ্ছে, রিয়াল মাদ্রিদকে লক্ষ্যবস্তুতেই পরিণত করে ফেলেছে পিএসজি। ওদিকে রিয়ালও জবাব দিচ্ছে ভালোই। দুই ইউরোপীয় জায়ান্টের এই লড়াই আরও দীর্ঘ হওয়ার আভাসই মিলছে তাতে।

x