October 7, 2022

ব্রাজিলের বিশ্বকাপ জার্সির মূল্য কত, কোথায় পাওয়া যাবে?

একদিন আগেই প্রকাশ হয়েছে ব্রাজিল বিশ্বকাপের জার্সি। কাতার বিশ্বকাপে নেইমার-ভিনিসিয়ুসরা যে জার্সি পরে খেলতে নামবেন, সেই জার্সি উন্মোচন করেছেন ২০০২ বিশ্বকাপজয়ী তারকা রোনালদো।

Thank you for reading this p

ost, don't forget to subscribe!

 

 

 

 

চিতা বাঘের চামড়ার প্যাটার্ন দিয়ে তৈরি করা হয়েছে এবারের ব্রাজিলের বিশ্বকাপ জার্সি। ব্রাজিলের সাধারণ মানুষের প্রতীক হচ্ছে চিতা বাঘ (জাগুয়ার)। সেই প্রতীককেই উৎকীর্ণ করা হয়েছে কাতার বিশ্বকাপে ব্রাজিলের জার্সিতে।

 

৯ আগস্ট প্রথম প্রকাশ করা হয় ব্রাজিল বিশ্বকাপ জার্সির। জার্সি উন্মোচন অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিলেন ২০০২ বিশ্বকাপজয়ী তারকা রোনালদো। জার্সির মডেল হয়েছিলেন ব্রাজিলের বর্তমান দলের ফুটবলার রদ্রিগো, কৌতিনহো, মার্কুইনহোস, রিচার্লিসন এবং অ্যালিসন।

 

ওই অনুষ্ঠানেই কিছু জার্সি নিয়ে আসা হয় প্রদর্শনের জন্য। কিন্তু মুহূর্তের মধ্যেই সব জার্সি বিক্রি হয়ে যায়। যদিও অফিসিয়ালি ভক্তদের ব্রাজিলের বিশ্বকাপ জার্সি পেতে আরও কিছুদিন সময় লাগবে।

 

৫ বারের বিশ্বজয়ীদের বিশ্বকাপ জার্সি কিভাবে, কোথায় এবং কখন থেকে পাওয়া যাবে এবং এর মূল্য কত করে- তা জানতে আগ্রহের কমতি নেই দেশটির ফুটবল ভক্তদের।

 

ব্রাজিলের বিশ্বকাপ জার্সি তৈরিকারী প্রতিষ্ঠান নাইকি। তারাই এই জার্সি বাজারজাত করবে বিশ্বব্যাপি। অনলাইন এবং অফলাইনে পাওয়া যাবে নেইমারদের হোম অ্যান্ড অ্যাওয়ে জার্সি।

 

তবে অফিসিয়াল জার্সিটি ১৫ সেপ্টেম্বরের আগে পাওয়া যাবে না। নাইকির পক্ষ থেকেই জানিয়ে দেয়া হয়েছে ১৫ সেপ্টেম্বর থেকে ব্রাজিলের অফিসিয়াল বিশ্বকাপ জার্সি বিক্রি শুরু করবে তারা।

 

যদিও অগ্রিম অর্ডার নেয়া হচ্ছে এখন থেকেই। শুধুমাত্র নাইকির অনলাইন স্টোরই নয়, অ্যামাজন, প্রোডিরেক্টসকার নামে একটি প্রতিষ্ঠানের অনলাইনেও অগ্রিম অর্ডার নিচ্ছে ব্রাজিল বিশ্বকাপ জার্সির। প্রোডিরেক্টসকার অনলাইন শপটি আবার প্রতিটি জার্সিতেই দিচ্ছে ৩৫ শতাংশ ছাড়।

 

তবে অগ্রিম অর্ডার নেয়া হলেও এখনও জার্সির মূল্য, কোন লিংকে জার্সি পাওয়া যাবে- সে সবের কিছুই প্রকাশ করা হয়নি। ব্রাজিল ফুটবল ভক্তদের অফিসিয়াল জার্সি পেতে কিংবা তার মূল্য জানতে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে।

x