September 27, 2022

আইপিএলের কারণে বিলুপ্ত হয়ে যাবে আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেট

বেশ কিছুদিন ধরেই ক্রিকেট বিশ্বে অনেক বেশি আলোচনা হচ্ছে ওয়ানডে ক্রিকেটে নিয়ে। কিছুদিন আগেই ওয়ানডে ক্রিকেট কে বাদ দেওয়ার পরামর্শ দিয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম। এরপর থেকেই নানা প্রান্ত থেকে আসছে নানা কথা।

Thank you for reading this p

ost, don't forget to subscribe!

 

 

 

ক্রিকেট বিশ্লেষকরা ও একজন দিচ্ছেন এক এক মত। সেইসাথে যোগ দিচ্ছেন বর্তমান সময়ে তারকা ক্রিকেটার। আকরামের সাথে একমত হয়েছেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান উসমান খাজা। এবার প্রসঙ্গটি নিয়ে কথা বলেছেন সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল অ্যাথারটন।

তবে তিনি ওয়ানডে ক্রিকেটকে বাদ দেয়ার পক্ষে নন। তবে এই করুন পরিস্থিতির জন্য তিনি আইপিএল কে দায়ী করেছেন। তিনি জানিয়েছেন আইপিএলের কারণেই আজ ওয়ানডে ক্রিকেটের এই দুর্দশা।

বিষয়টি ব্যাখ্যা করে সাবেক এই তারকা বলেন, “আগামী বছর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের সিরিজ খেলবে না বলে জানিয়েছে দক্ষিণ আফ্রিকা। ওই সময় যাতে ক্রিকেটাররা তাদের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট খেলতে যেতে পারে সে জন্যই এই সিদ্ধান্ত নিয়েছে তারা”।

“এই থেকেই তো পরিষ্কার হয়ে যায় বিষয়টা। এ জন্যে তারা পরের বিশ্বকাপে নিজেদের খেলার সম্ভাবনাটাও হুমকির মুখে ফেলে দিচ্ছে! এর ফলেই তো বোঝা যাচ্ছে, আন্তর্জাতিক ক্রিকেট আর ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের শক্তির ভারসাম্যটা কোথায় গিয়ে ঠেকেছে!”

ওই সাক্ষাৎকারে অ্যাথারটন বলেন, “খেলাটা এখন একেবারে খাদের কিনারায় এসে দাঁড়িয়েছে। আইপিএলের শুরু থেকেই ক্রিকেটের শেষের শুরু হয়েছে।”

x

x