September 27, 2022

জ্বলে উঠল মেসি-নেইমার-এমবাপে ত্রিফলা, ঝলসে গেল ওসাকা

বড় জয়ে জাপানে প্রাক-মৌসুম সফর শেষ করল পিএসজি। সফরের তৃতীয় এবং শেষ ম্যাচে জ্বলে উঠেছেন ক্লাবটির দুই মহাতারকা মেসি এবং নেইমার। জে-লিগ ক্লাব গামবা ওসাকাকে ৬-২ গোলে হারিয়েছে ফরাসি চ্যাম্পিয়নরা। জোড়া গোল পেয়েছেন নেইমার, একটি করে গোল করেছেন পাবলো সারাবিয়া, লিওনেল মেসি, নুনো মেন্দেস এবং কিলিয়ান এমবাপে।

Thank you for reading this p

ost, don't forget to subscribe!

 

 

 

জাপানে প্রাক-মৌসুম সফরে প্রথম ম্যাচে মেসি এবং দ্বিতীয় ম্যাচে কিলিয়ান এমবাপের গোলে জয় পেয়েছিল পিএসজি। তবে সেই দুই ম্যাচ খুব একটা আলো ছড়াতে পারেননি ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। তবে সফরের শেষ ম্যাচে দুই গোল করে সমর্থকদের আক্ষেপ মিটিয়েছেন তিনি।

জাপানের সুইতা সিটি স্টেডিয়ামে ম্যাচের ২৮ মিনিটে স্প্যানিশ ফরোয়ার্ড পাবলো সারাবিয়ার গোলে এগিয়ে যায় পিএসজি। এর মিনিট চারেক পরেই পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার।

এই গোলের মিনিট দুয়েক পর ওসাকার কেইসুকে কুরোকাওয়া লক্ষ্যভেদ করে স্বাগতিক ক্লাবটিকে ম্যাচে ফেরানোর চেষ্টা করেন। তবে সেই ‘চেষ্টা’ জলে যায় মেসি-নেইমারের যৌথ প্রচেষ্টায়। গোল হজমের চার মিনিট পরই নেইমারের অ্যাসিস্টে দারুণ এক ফিনিশে বল জালে জড়িয়ে মেসি ফের দুই গোলের লিড এনে দেন।

দ্বিতীয়ার্ধের ৬০ মিনিটে নেইমারের ঋণ শোধ করেছেন মেসি। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের দ্বিতীয় গোলটি বানিয়ে দিয়েছেন মেসি। মেসি আর নেইমারের গোলের মাঝে পিএসজির হয়ে বল জালে জড়িয়েছেন তরুণ পর্তুগিজ লেফটব্যাক মেন্দেসও। ৭০ মিনিটে স্বাগতিকদের হিরোতো ইয়ামামি পিএসজির জালে বল পাঠালে তাতে ক্ষণিকের জন্য শুধু ব্যবধানটাই যা কমেছিল।

৬১ মিনিটে বদলি হিসেবে মাঠে নামার ১৫ মিনিট ওর সেই ব্যবধান ঘুচিয়ে দেন কিলিয়ান এমবাপে। ৮৬ মিনিটে পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করে ওসাকার কফিনে শেষ পেরেকটি ঠোকেন এমবাপে।

x

x