October 7, 2022

আবারো ৪০০ রানের ইনিংস দেখল ক্রিকেট বিশ্ব

আবারো চারশ রানের ইনিংস দেখল ক্রিকেট বিশ্ব। তবে সেটা ঠিক ১৮ বছর পর। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম চারশ রানের ইনিংস খেলেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটসম্যান ব্রায়ান চার্লস লারা।

Thank you for reading this p

ost, don't forget to subscribe!

 

 

 

৭৭৮ বলে ৪০০ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন এই কিংবদন্তী। লারার ওই কীর্তির আগে আরও নয়বার ৪০০ বা তার বেশি রানের ইনিংস দেখেছিল ক্রিকেট, তবে তার সবগুলোই ছিল প্রথম শ্রেণির ক্রিকেটে।

ইংল্যান্ডের বিপক্ষে লারার সেই অপরাজিত চারশ’র পর ঘরোয়া বা আন্তর্জাতিক কোনো ধরনের ক্রিকেটেই আর এই মাইলফলক ছুঁতে পারেননি কেউ।

আজ শনিবার (২৩ জুলাই) কাউন্টি চ্যাম্পিয়নশিপ ডিভিশন টু’তে গ্লামরগান-লেস্টারশায়ার ম্যাচে ৪০০ রানের মাইলফলক স্পর্শ করেছেন স্যাম নর্থইস্ট। লেস্টারশায়ার বোলারদের ছাতু বানিয়ে ‘মাত্র’ ৪৪৭ বলে কোয়াড্রাপল সেঞ্চুরি করেছেন ৩২ বছর বয়সী এই ব্যাটসম্যান।

লেস্টার পেসার রোমান ওয়াকারকে শূন্যে ভাসিয়ে সীমানাছাড়া করে ৪০০ রানের কীর্তি গড়েন নর্থইস্ট। কাউন্টি ক্রিকেটে পরিচিত মুখ হলেও এখনো আন্তর্জাতিক ক্রিকেট খেলা হয়নি তার। এখন পর্যন্ত ১৯১টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলা নর্থইস্টের রানসংখ্যা ১১ হাজার ৫৫৬, আজকের ইনিংসের আগে তার সর্বোচ্চ ইনিংস ছিল ১৯১ রানের। লিস্ট-এ এবং টি-টোয়েন্টিতেও শতাধিক ম্যাচ খেলেছেন নর্থইস্ট।

x