October 7, 2022

মেসি-নেইমার নিষ্প্রভ, পিএসজিকে জেতালেন এমবাপে

প্রাক-মৌসুম সফরে ফরাসি চ্যাম্পিয়ন পিএসজি এখন জাপানে। সেখানে আজ শনিবার (২৩ জুলাই) প্রীতি ম্যাচে জে-লিগ ক্লাব উরাওয়া রেডসের মুখোমুখি হয়েছিলেন মেসি-নেইমাররা। পিএসজির দাপটের সামনে কুলিয়ে উঠতে পারেনি জে-লিগ ক্লাবটি। ক্রিস্তোফ গালতিয়ের হেসেখেলেই স্থানীয় ক্লাবটিকে ৩-০ গোলে পরাজিত করেছে।

Thank you for reading this p

ost, don't forget to subscribe!

 

 

 

জাপান সফরে প্রথম প্রস্তুতি ম্যাচেও জয় পেয়েছিল পিএসজি। কাওয়াসাকি ফ্রন্টেলের বিপক্ষে সেই জয়ে গোল পেয়েছিলেন লিওনেল মেসি। তবে উরাওয়ার বিপক্ষে মেসিকে প্রথম একাদশে রাখেননি পিএসজি কোচ ক্রিস্তোফ গালতিয়ের, ছিলেন না নেইমারও। এই দুই তারকাকে ছাড়া নামলেও উরাওয়াকে চেপে ধরতে বেগ পেতে হয়নি পিএসজির।

কিলিয়ান এমবাপের সঙ্গে মাউরো ইকার্দি এবং পাবলো সারাবিয়াকে দিয়ে আক্রমণভাগ সাজিয়েছিলেন গালতিয়ের। ম্যাচের ১৬ মিনিটেই স্প্যানিশ ফরোয়ার্ড সারাবিয়ার গোলে এগিয়ে যায় ফরাসি চ্যাম্পিয়নরা। ৩৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন এমবাপে। ৭৬ মিনিটে লক্ষ্যভেদ করে ম্যাচ উরাওয়ার ধরাছোঁয়ার বাইরে নিয়ে যান প্রথম প্রীতি ম্যাচে জয়সূচক গোল করা ২০ বছরের তরুণ আরনো কালিমুয়েন্দো।

প্রথম একাদশে না থাকলেও ৫৯ মিনিটে ইকার্দি এবং এমবাপেকে উঠিয়ে মেসি-নেইমারকে নামিয়েছিলেন গালতিয়ের। তবে এদিন মাঠে খুব একটা জ্বলে উঠতে পারেননি কেউ। তবে জে-লিগ ক্লাব উরাওয়ার চেয়ে শক্তির বিচারে যোজন-যোজন এগিয়ে থাকায় ম্যাচের ভাগ্য গড়তে কোনো সমস্যা পোহাতে হয়নি ফরাসি জায়ান্টদের।

আগামী সোমবার (২৫ জুলাই) বাংলাদেশ সময় বিকেল ৪টায় জাপান সফরের শেষ প্রীতি ম্যাচ খেলবেন মেসি-এমবাপেরা, প্রতিপক্ষ গামবা ওসাকা।

x