October 7, 2022

এই ছবিটি জুম করে রানিকে খুঁজে বের করুন দেখি! ৯ সেকেন্ডের বেশি সময় নিলে চলবে না

#নয়াদিল্লি: ইন্টারনেটের দৌলতে এখন আমরা নানা মজার মজার ছবি দেখতে পাই। অপটিক্যাল ইলিউশনের ছবিগুলোর জনপ্রিয়তা এ ক্ষেত্রে খুবই বেশি।

Thank you for reading this p

ost, don't forget to subscribe!

 

 

 

অপটিক্যাল ইলিউশন বলতে কী বোঝায়? সাধারণত এমন ধরনের ছবি যেগুলো খালি চোখে দেখলে বোঝা প্রায় অসম্ভব। এই ধরনের ছবি দেখার জন্য বিশেষ কিছু ট্রিক অনুসরণ করতে হয়।

এক কথায় এগুলো ব্রেইনটিজার, যা আমাদের মস্তিষ্ককে খুব দ্রুত ও পরিচিত আকারের গঠনবিশিষ্ট ছবিই চিহ্নিত করতে তৎপর করে তোলে। এগুলো সাধারণত দর্শকদের বিভ্রান্ত করার জন্যই তৈরি করা হয়।

এবার আসা যাক ছবিটির বিষয়ে। এই ছবির মধ্যে কোথায় রানির ছবি লুকিয়ে রয়েছে? এটাই নেটাগরিকদের জন্য চ্যালেঞ্জ। ছবিটিকে ভালো করে দেখলে দেখতে পাওয়া যাবে একজন পুরুষ একজন মহিলার পাশে দাঁড়িয়ে কিছু একটা পর্যবেক্ষণ করছেন।

ছবিটা দেখে মনে হচ্ছে একজন পুরুষ এবং মহিলা বনের কাছাকাছি পিকনিকের জন্য বেরিয়েছে। কিন্তু তাঁরা হঠাৎ কোনও দৃশ্য বা কাউকে দেখতে পেয়ে বনের দিকে তাকিয়ে আছেন। এঁদের সামনে একটি নদী এবং নদী পেরিয়ে কিছু গাছও দেখতে পাওয়া যাচ্ছে। ছবির চরিত্র দুটিকে দেখে, লোকটিকে সৈনিক এবং মহিলাটিকে ভিক্টোরিয়ান যুগের কেউ বলে মনে হচ্ছে।

এই ইলিউশনের ছবিটি ইতিমধ্যেই ইন্টারনেটে হাজার হাজার দর্শকরা চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করেছেন। চ্যালেঞ্জের প্রধান শর্তই হল ছবি থেকে একজন রানিকে খুঁজে বের করতে হবে, তাও আবার মাত্র ৯ সেকেন্ডের মধ্যে।

কেউ কেউ রানির ছবি খুঁজে বের করতে ১ মিনিট পর্যন্ত সময় নিয়েছেন, কেউ আবার দাবি করছেন তাঁরা মাত্র ১২ সেকেন্ডের মধ্যে রানির ছবি খুঁজে পেয়েছেন।

ছবিটা দেখে মনে হতে পারে সেখানে লোকটি তাঁর টুপি ধরে এমনভাবে তাকিয়ে আছে যেন কাউকে অভিবাদন জানাচ্ছেন। হয়তো তিনিও দেখেছেন রানীকে।

আসলে ছবিতে এমন একজন রানি লুকিয়ে রয়েছেন যাঁকে আমাদের কল্পনা করে নিতে হবে। ভিক্টোরিয়ান যুগের কথা যখন বলা হচ্ছে, তখন ছবির ডান দিকে দু’টি গাছের মাঝামাঝি তাকালেই কিন্তু দর্শকরা কল্পনার রানির ছবি পেয়ে যাবেন, যাঁর আদল অনেকটাই ভিক্টোরিয়ান পোশাক মহিলার মতো।

x