September 27, 2022

শুরু হচ্ছে টি১০ লীগ জায়গা পেল বাংলাদেশী ক্রিকেটার

আধুনিক ক্রিকেট দুনিয়ায় একের পর এক ফ্রাঞ্চইজি ক্রিকেট আসর আসছে।টি-টোয়েন্টি পাশাপাশি সাম্প্রতিক সময়ে যে আসর টি সব থেকে বেশি সাড়া ফেলেছেন তা হল টি-টেন লিগ।চারদিকে বেশ আলোচনা চলছে এই লিগ নিয়ে।তবে ২০২১ সালের চতুর্থ আসরের আগে টি-টেন লিগে বাংলাদেশি ক্রিকেটারদের সংখ্যা ছিল খুবই কম।

Thank you for reading this p

ost, don't forget to subscribe!

 

 

 

 

তবে এবছরের আসরে যে বাংলাদেশি সমর্থকদের বাড়তি আগ্রহ থাকবে তা আর বলার অপেক্ষা রাখে না।তার কারণ সাকিব আল হাসান।আসন্ন টি-টেন লিগে সাকিব কে দেখা যাবে বাংলা টাইগার্সের দলে।এখানে সাকিব আইকন ক্রিকেটার হিসেবে খেলবেন।তাছাড়া সাকিব আল হাসান সে দলের অধিনায়ক হলেও অবাক হওয়ার মতো কিছু থাকবে না।তবে এই সব কিছু নিয়ে এখন পর্যন্ত কোনো আনুষ্ঠানিক ঘোষণা না আসলেও দলের নির্ভর যোগ্য সূত্র থেকে জানা গেছে সাকিবের আইকন ক্রিকেটার হিসেবে দলে অন্তর্ভুক্তির বিষটি।

 

টি-টেন লিগে বাংলা টাইগার্সের আইকন প্লেয়ার হিসেবে এবার থাকছেন বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।তাছাড়া এবারের বাংলা- টাইগার্স দলে পরামর্শক হিসেবে থাকছেন নাজমুল আবেদিন ফাহিম এবং কোচিংয়ের দায়িত্ব সামলাবেন বাংলাদেশের আফতাব আহমেদ।তার কাধেই থাকছে প্রধান কোচের দায়িত্ব।

 

বাংলা টাইগার্স মূলত বাংলাদেশি মালিকানাধীন একটি দল।যেখানে অব্যশ গত বছর দলের সাথে কোনো বাংলাদেশি ক্রিকেটার ও কোচিং স্টাফ যুক্ত ছিলেন না।তবে এবার সাকিব ছাড়াও বাংলা টাইগার্স দলে থাকছে আরো দুই বাংলাদেশি।তারা হলে দলের মেন্টর বা পরামর্শ নাজমুল আবেদিন ফাহিম এবং বাংলা টাইগার্সের হেড কোচের ভূমিকায় দেখা যাবে বাংলাদেশের সাবেক ক্রিকেটার আফতাব আহমেদ কে।তারা দুইজন আগেও কাজ করেছেন বাংলা টাইগার্সের সাথে।তবে শেষ আসরে তাদের কেউই দলের সাথে ছিলেন না।

 

এছাড়াও বাংলা টাইগার্স দলে কোচিং স্টাফ নির্বাচনেও বেশ চমক দিয়েছেন দলটি।যেখানে ২০২০ সালে বাংলাদেশের যুব বিশ্বকাপ জয়ের পিছনের অন্যতম কারিগর ট্রেইনার রিচার্ড স্টনিযার কে যুক্ত করা হচ্ছে।সম্প্রতি রিচার্ড ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সম্পর্কের ইতি ঘটেছে।তবে এইবার এই ফিটনেস ট্রেনার কে দেখা যাবে বাংলা টাইগার্স শিবিরে।

 

আবুধাবি টি-টেন লগের ৬ষ্ঠ আসরের পর্দা উঠছে আগামী নভেম্বর মাসে।অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই শুরু হবে এই আসর।২৩ই নভেম্বর শুরু হয়ে এই আসর চলবে আগামী ৪ঠা ডিসেম্বর পর্যন্ত। উল্লেখ্য এর আগেও আবুধাবি টি-টেন লিগে খেলেছিলেন সাকিব আল হাসান।সেবার সাকিব কেরেলা কিংসের হয়ে শিরোপা জিতেছিলেন।

x

x