September 27, 2022

১২৫ বছরের পুরনো রেকর্ড ভাঙ্গায় লর্ডসে পূজারাকে নিয়ে বিষ্ফোরক মন্তব্য করলের, গাঙ্গুলি

চেতেশ্বর অরবিন্দ পুজারা গুজরাতের রাজকোটে জন্মগ্রহণকারী ভারতীয় আন্তর্জাতিক ক্রিকেটার। ডানহাতি ব্যাটসম্যান হিসেবে ভারত দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন।

Thank you for reading this p

ost, don't forget to subscribe!

 

 

 

 

ইংল্যান্ডের এবারের কাউন্টি লিগে দারুণ এক সময় কাটাচ্ছে চেতেশ্বর পূজারা। গতকাল লর্ডসে সাসেক্সের হয়ে মিডলসেক্সের বিপক্ষে খেলেছেন দ্বি-শতক রানের ইনিংস। যা প্রথম শ্রেণির ক্যারিয়ারে ১৬ তম ডাবল শতক।

 

এই ডাবল শতকের মধ্য দিয়ে পূজারা ভেঙেছেন ১২৫ বছরের রেকর্ড। ১২৫ বছর ধরে দলটির কোন ব্যাটার এই মাঠে করতে পারেননি ডাবল শতক। সর্বশেষ হোম অব ক্রিকেটে এই রেকর্ডটি গড়েছিলেন তারই স্বদেশি শ্রী স্যার রঞ্জিতসিংহে ভিবাজি।

 

তার এই অসাধারণ রেকর্ড ভাঙ্গার জন্য তাকে শুভেচ্ছা জানিয়েছেন সৌরভ গাঙ্গুলি। প্রথম শ্রেণির ক্রিকেটে ডাবল সেঞ্চুরিয়ানদের তালিকায় যৌথভাবে ইতিহাসের পঞ্চম পূজারা।

 

তারসঙ্গে এই তালিকায় পঞ্চম স্থানে আছেন সিবি ফ্রাই, জ্যাক হবস এবং গ্রায়েম হিক।তালিকার এক নম্বর অব্স্থানটি অনুমিতভাবেই অস্ট্রেলিয়ার কিংবদন্তি স্যার ডন ব্র্যাডমানের।

প্রথম শ্রেণির ক্রিকেটে তার ক্যারিয়ারে ডাবল সেঞ্চুরি ৩৭টি। ৩৬ ডাবল সেঞ্চুরি নিয়ে দ্বিতীয় স্থানে ওয়াল্টার হ্যামন্ড, ২২ ডাবল সেঞ্চুরিতে তিন নম্বরে ইলিয়াস হেনড্রেন।

 

সাসেক্সের হয়ে ম্যাচটিতে ৪০৩ বল মোকাবেলায় ২১ চার আর ৩ ছক্কার সাহায্যে ২৩১ রানের চোখ ধাঁধানো ইনিংস খেলেন পূজারা। সাসেক্স অলআউট হয় ৫২৩ রানে।

x

x