September 27, 2022

সূচি ঘোষণাঃআগামী ৪ বছরে পাকিস্তানের বিপক্ষে যত ম্যাচ খেলব বাংলাদেশ দল

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল আগামী ৪ বছর খুবই ব্যস্ত সময় পার করবে। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) আগামী ২০২৩ থেকে ২০২৭ সাল পর্যন্ত তাদের ভবিষ্যৎ সফর নিয়ে ফিউচার ট্যুর প্ল্যান (এফটিপি) চূড়ান্ত করেছে। সি প্ল্যানে আগামী ৪ বছরে ৩৪ টেস্ট, ৫৯ ওয়ানডে এবং ৫১ টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। এ সময়ের মধ্যে টাইগাররা পাকিস্তানের সঙ্গে তিনটি সিরিজে মুখোমুখি হবে।

Thank you for reading this p

ost, don't forget to subscribe!

 

 

 

২০২৪ এর আগস্টে পাকিস্তান সফরে যাবে টাইগাররা। টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ। পরের বছর আবারো দেশটিতে সফর করবে টিম টাইগার্স। তিনটি ওয়ানডে ও সমান টি টোয়েন্টি ম্যাচ খেলবে।

২০২৬ এর মার্চে বাংলাদেশ সফরে আসবে পাকিস্তান। টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি টেস্টের পাশাপাশি তিন ওয়ানডে ও সমান টি টোয়েন্টি খেলবে দুদল।

এর বাইরে পাকিস্তানের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ খেলারও সম্ভাবনা আছে। পিসিবি সূত্রে দ্বিপাক্ষিক এই সিরিজ সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে।

উল্লেখ, আগামী চার বছরে সবমিলিয়ে ১৪৪ ম্যাচ অংশগ্রহণ করবে বাংলাদেশ দল। এছাড়া ১৪৬ ম্যাচে অংশগ্রহণ করবে ওয়েস্ট ইন্ডিজ। এছাড়াও ইংল্যান্ড ৪২ ম্যাচ, অস্ট্রেলিয়া ৪১টি, ভারত ৩৮টি এবং নিউজিল্যান্ড ৩২টি ম্যাচ খেলবে।

x

x