September 27, 2022

২০২২ আইসিসি ব্যাটিং র‍্যাংকিংয়ে বাঘা বাঘা ব্যাটারদের উপরে নতুন অবস্থানে তামিম

যেখানে বাংলাদেশিদের মধ্যে সেরা তামিম, দক্ষিণ আফ্রিকার ডুসেন আছেন তিনে। ব্যাট হাতে অসাধারণ ফর্মে আছেন রাসি ভ্যান ডার ডুসেন। সর্বশেষ ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে পেয়েছেন সেঞ্চুরিও। এবার তার ফলও পেলেন তিনি। আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের তিনে ওঠে এসেছেন দক্ষিণ আফ্রিকান ব্যাটার।

Thank you for reading this p

ost, don't forget to subscribe!

 

 

 

তার ওপর আছেন কেবল বাবর আজম ও ইমাম উল হক। লম্বা লাফ দিয়েছেন ভারতের ঋষভ পন্তও। ১১৩ বলে অপরাজিত ১২৫ রানের ইনিংস খেলে ২৫ ধাপ এগিয়ে ৫২ নম্বরে উঠে এসেছেন তিনি।

৭১ রানের ইনিংস খেলে ৫০ থেকে ৪২ নম্বরে ওঠেছেন হার্দিক পান্ডিয়া। বোলারদের মধ্যেও ২৫ ধাপ এগিয়ে ৭০ নম্বরে উঠে এসেছেন ৪ উইকেট নেওয়া হার্দিক। ১৬ নম্বরে আসা তার সতীর্থ ইউজবেন্দ্র চাহাল ৪ ধাপ এগিয়েছেন।

বাংলাদেশিদের মধ্যে সর্বোচ্চ ১৭ তম অবস্থানে আছেন তামিম ইকবাল, দুই ধাপ এগিয়েছিলেন তিনি। ২ ধাপ এগিয়ে ৩০ নম্বরে আছেন লিটন দাস। ২৯ নম্বরে থাকা সাকিব আল হাসানের সঙ্গে তার পার্থক্য মাত্র ৪ রেটিং পয়েন্ট।

জাসপ্রীত বুমরাহ বোলারদের তালিকায় শীর্ষস্থান হারিয়েছেন, ওয়ানডেতে সেরা বোলার এখন ট্রেন্ট বোল্ট। ম্যাট হেনরি ১ ধাপ এগিয়ে আছেন ৭ নম্বরে। ওয়েস্ট ইন্ডিজের আলজেরি জোসেফ ৩ ধাপ এগিয়ে আছেন ১৮ নম্বরে।

এর আগে ‘আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে থেজে হটাত করেই অবসরের ঘোষণা দেন তামিম। তিনি দেশের হয়ে ৭৮ টি-টোয়েন্টিতে ২৪ দশমিক ১ গড় এবং ১১৭ স্ট্রাইকরেটে ১ হাজার ৭৫৮ রান করেছেন তামিম। দেশের প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরিয়ানও তিনি।

২০২০ সালের মার্চের পর আর এ ফরম্যাটে দেখা যায়নি তামিমকে। গেল বছর সংযুক্ত আরব আমিরাতের মাটিতে অনুষ্ঠিত বিশ্বকাপেও খেলেননি। এরপর মাঝে ছয় মাস স্বেচ্ছায় বিরতিতে ছিলেন। এরইমধ্যে হঠাৎ দিলেন বিদায়ের ঘোষণা।

x

x