October 7, 2022

কাতার বিশ্বকাপ আর্জেন্টিনাই জিতবে: বিশ্বকাপজয়ী তারকা!

কোপার শিরোপা জয়ের মাধ্যমে ২৮ বছরের শিরোপা খরা ঘুচিয়েছে আর্জেন্টিনা। এবার তাদের চোখ বিশ্বকাপে।

Thank you for reading this p

ost, don't forget to subscribe!

 

 

 

মেসির সতীর্থরা তো আগেই জানিয়ে দিয়েছেন এবারের ফুটবল বিশ্বকাপ জিততেও যা করার দরকার করবেন তারা। আর্জেন্টিনার এই উদ্দীপনা দেখে অনেকেই বলছেন এবারের বিশ্বকাপ জিতবে আর্জেন্টিনা।

এদিকে আকাশী-নীলদের ৮৬ বিশ্বকাপজয়ী তারকা হোর্হে ভালদানোও তাই মনে করেন। ভালদানো বলেন, আমরা এখন বেশ ভালো করছি। আর্জেন্টিনা এমন অবস্থানে আছে, যেখান থেকে সব দলকেই হারানোর ক্ষমতা রাখে। তবে ইউরোপ ও লাতিন ফুটবলে কিছু পার্থক্য আছে। বিশেষ করে শারীরিক ও টেকনিক্যাল কারণে ডেনমার্ক, সুইজারল্যান্ড ও বেলজিয়ামকে হারানো কঠিন হবে।

শিরোপা স্বপ্নে বারবার খেই হারানো দলটির কাণ্ডারি নিঃসন্দেহে কোচ লিওনেল স্কালোনি। তার অধীনেই বদলে যাওয়া মেসি-ডি মারিয়াদের। তাইতো স্কালোনিকে কৃতিত্ব দিতে ভুলেননি ভালদানো।

ভালদানোর মতে, ফুটবলাররা স্কালোনিকে বিশ্বাস করে। সে দলে দারুণ ভারসাম্য তৈরি করেছে। যে কারণে ক্লাবে খারাপ করা ফুটবলারও এখন আর্জেন্টিনার হয়ে ভালো করছে। লো প্রোফাইল নিয়েও সে দলে আধিপত্য তৈরি করেছে।

ক্লাবের হয়ে সময়টা ভালো যাচ্ছে না আর্জেন্টাইন দলপতি লিওনেল মেসির। কিন্তু জাতীয় দলের জার্সিতে অবিশ্বাস্য ছুটে চলা। মাঠে এলএমটেনের পজিশন পরিবর্তনেই মিলেছে সাফল্য, মনে করে ভালদানো।

ভালদানোর ভাষ্য, মেসি এমন এক ফুটবলার। যে সব পজিশনেই মানিয়ে নিতে পারে। অনেকটা মানচিত্রের মতো আচরণ করে। সে এখন মাঝমাঠে খেলছে, যা আর্জেন্টিনার জন্য সুফল নিয়ে আসছে। কারণ আগের মতো গোল করার অবস্থায় নেই সে।

প্রসঙ্গত, কাতার বিশ্বকাপে এবার গ্রুপ সি-তে আলবিসেলেস্তাদের প্রতিপক্ষ সৌদি আরব, মেক্সিকো ও পোল্যান্ড।

x