October 7, 2022

ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন স্টোকস

ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে দিয়ে ওয়ানডে ক্রিকেটকে বিদায় বলবেন তিনি।

Thank you for reading this p

ost, don't forget to subscribe!

 

 

 

ওয়ানডে থেকে স্টোকসের অবসরের বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। কদিন আগেই ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব নিয়েছেন তিনি।

মূলত ওয়ানডে ক্রিকেটে নিজের শতভাগ দিতে পারছেন না বলে মনে করেন স্টোকস। তিনি সামাজিকযোগাযোগ মাধ্যমে একটি স্ট্যাটাসে এই বিষয়ে খোলাসা করেছেন।

তিনি লিখেছেন, ‘আমি এই ফরম্যাটে আমার সতীর্থদের শতভাগ দিতে পারছি না আর। এটা নিয়ে সিদ্ধান্ত নেয়া অনেক কঠিন বিষয় ছিল। আমি আমার সতীর্থদের সঙ্গে খেলা প্রতিটি মিনিট উপভোগ করেছি। সামনে আমাদের আরও ভালো সময় রয়েছে।’

এই ইংলিশ অলরাউন্ডার আরও যোগ করেন, ‘এই ফরম্যাটে আমার সতীর্থদের শতভাগ না দিতে পারার চেয়ে এই সিদ্ধান্ত বেশি কঠিন ছিল না। ইংল্যান্ড দল এমন কিছু প্রত্যাশা করে না।’

ইংল্যান্ডের হয়ে এখন পর্যন্ত ১০১টি ওয়ানডে খেলেছেন স্টোকস। ২০১৯ বিশ্বকাপের ফাইনালে অপরাজিত ৮৪ রানের ইনিংসে ইংল্যান্ডকে প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপ জয়ের স্বাদ পাইয়ে দিয়েছিলেন স্টোকস।

x