September 27, 2022

তামিমের অবসর; রাত তিনটার দিকে পাপনকে প্রধানমন্ত্রীর ফোন!

গতকাল ১৬ জুলাই বাংলাদেশ সময় সন্ধ্যা ৭.৩০ মিনিটে সিরিজ শেষ ম্যাচ খেলতে মাঠে নামেন বাংলাদেশ। উইন্ডিজের বিপক্ষে টাইগারদের লম্বা সফরের শেষ দিকে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচের ন্যায় শেষ ম্যাচেও স্বাগতিকদের কম রানেই বেঁধে ফেলে টিম টাইগার। ১৭৯ রানের

Thank you for reading this p

ost, don't forget to subscribe!

 

 

 

 

মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে কিছুটা শঙ্কার মুখে পড়েছিল সফরকারীরা। ৯৬ থেকে ১১৬, এই ২০ রানেই হারিয়ে বসেছিল ৩ উইকেট। পুরো দেশের ক্রিকেটপ্রেমীদের মতো দেশ নেত্রি প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তখন উদ্বিগ্ন হয়ে পড়েছিলেন।

 

আজ ১৭ জুলাই রোববার বিসিবির এক সভা শেষে সংবাদ সম্মেলনে বিষয়টি জানিয়ে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী তামিম আউট হয়ে যাওয়ার পর আমাকে ফোন করেন। উনি খুব চিন্তিত ছিলেন। আমি বললাম, অসুবিধা নেই, ইনশাআল্লাহ আমরাই জিতব। আপনি চিন্তা করবেন না। উইনিং শটের পরপরই আবারও ফোন করেন তিনি। তখন খুব সম্ভবত রাত পৌনে তিনটা, বললেন (বাংলাদেশ দল) ভালো খেলেছে। আমি বললাম, আপনি এত রাত পর্যন্ত জেগে আছেন! উনি বললেন, চিন্তায় ঘুমাতে পারিনি। অবিশ্বাস্য। এত ব্যস্ততার পরও উনি খেলাগুলো দেখছেন।’

 

বাঙ্গালদেশ প্রধানমন্ত্রীর ক্রিকেট অনুরাগের কথা সবারই জানা। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলা হলে প্রায়শই গ্যালারিতে দেখা মেলে তার। দেশের বাইরে খেলা হলেও ব্যস্ত সূচির মধ্য থেকে সময় বের করে খেলা দেখেন তিনি।

 

লম্বা সফরের টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজে হালে পানি না পেলেও ওয়ানডে সিরিজের শিরোপা স্বাগতিকদের রীতিমত তুলোধুনো করে ৩-০ ব্যবধানে জিতেছে বাংলাদেশ।

x

x