September 27, 2022

নুরুল হাসান সোহানকে প্রশংসায় ভাসিয়ে সুখবর দিলেন তামিম

সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের অনুপস্থিতিতে বাংলাদেশ দলের হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলার সুযোগ পান নুরুল হাসান সোহান। সেই সুযোগ দারুণভাবে কাজে লাগিয়েছিলেন তিনি। ওয়ানডে দলপতি তামিম ইকবালের মনও জয় করে নিয়েছেন তিনি।

Thank you for reading this p

ost, don't forget to subscribe!

 

 

 

ক্যারিবিয়ানদের বিপক্ষে দুটি ইনিংসে ব্যাটিং করার সুযোগ পেয়েছিলেন সোহান। দুটো ম্যাচেই অপরাজিত থেকে দলকে রান তাড়া করে জিতিয়েছেন তিনি। যেহেতু রান তাড়া করতে নামেন, অনেক বেশি রান করার সুযোগও ছিল না তার।

প্রথম ম্যাচে সোহান যখন উইকেটে যান তখন বাংলাদেশ দলের বিপদ হওয়ার সম্ভাবনা ছিল। কিন্তু ২০ রানে অপরাজিত থেকে সেই সম্ভাবনা রীতিমতো উড়িয়ে দেন সোহান। শেষ ম্যাচেও ৩৮ বলে ৩২ রান করেন তিনি। পাশাপাশি দুর্দান্ত কিপিংও করেন তিনি।

ক্যরিবিয়ানদের ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করার পর তামিম বলেন, ‘ব্যাটিং লাইন আপের শীর্ষ পাঁচ ব্যাটসম্যানের তিনজনকেই পাইনি আমরা। অন্যদের জন্য এটি ছিল দারুণ সুযোগ। আমার মনে হয় ওরা দারুণভাবে নিজেদের মেলে ধরেছে। বিশেষ করে সোহান। যখনই সুযোগ পেয়েছে, সে ঠাণ্ডা মাথায় ও ধীরস্থির হয়ে খেলেছে।

আজকেও যেমনটি দেখিয়েছে। খুব ভালো ব্যাট করেছে। সোহান প্রায় জায়গা পাকা করে ফেলছে। সামনে যদি ওকে খেলা মিস করতে হয় অন্যদের কারণে, অপেক্ষমান হিসেবে সবার আগে সে-ই থাকবে। এরকম সুযোগ এলে তাই যতটা সম্ভব কাজে লাগানো উচিত।’

উল্লেখ্য, ওয়ানডে ক্যারিয়ারে ৫ ইনিংস খেলে এখন পর্যন্ত সোহানের গড় ৮২.৫০, স্ট্রাইক রেট ৯৪.৮২। যদিও সাকিব-মুশফিকরা দলে ফিরলে আবারও সুযোগের অপেক্ষায় থাকতে হবে তাকে।

x

x