September 27, 2022

পাঁচ উইকেট নিয়ে রেকর্ড গড়ে কত টাকা পুরষ্কার পেল তাইজুল

ওয়ানডে ক্যারিয়ারটা তার শুরুই হয়েছিল হ্যাটট্রিক দিয়ে। তবে মিরপুরের উইকেটে জিম্বাবুয়ের বিপক্ষে সেই কীর্তিকে বোধ হয় বড় কিছু মনে করতে পারেননি নির্বাচকরা। তাই তাইজুল হয়ে আছেন টেস্ট স্পেশালিস্ট।

Thank you for reading this p

ost, don't forget to subscribe!

 

 

 

২০১৪ সালে ওয়ানডে অভিষেকের পর ৮ বছরে এই ফরম্যাটে ম্যাচ খেলেছেন মাত্র ৯টি। আজকেরটিসহ পড়লো ১০ নম্বরে। তার চেয়েও বড় কথা, ক্যারিয়ারের নবম ওয়ানডে আর দশম ওয়ানডের মাঝে ফারাক ২৮ মাস ১০ দিনের!

হ্যাঁ, ঠিক ৮৬১ দিন পর ওয়ানডে একাদশে জায়গা পেয়েছেন তাইজুল। প্রত্যাবর্তনটা স্মরণীয় করতে রাখতে তাই যেন নিজের সবটুকুই ঢেলে দিলেন। করলেন ক্যারিয়ারসেরা বোলিং, তুলে নিলেন ক্যারিয়ারের প্রথম ফাইফার।

আজ (শনিবার) গায়ানায় সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে তাইজুলের ঘূর্ণির সামনেই কুপোকাত ক্যারিবীয় ব্যাটিং লাইনআপ। ১৭৮ রানেই গুটিয়ে গেছে স্বাগতিকরা। ১০ ওভারে ২৮ রান খরচ করে তাইজুল একাই শিকার করেছেন ৫ উইকেট।

ক্যারিবীয়প্রথম ৭ ব্যাটারের ৫ জনকেই আউট করেছেন তাইজুল। তার মধ্যে আবার তিনটি বোল্ড, দুটি স্টাম্পিং। কি দুর্দান্ত বোলিং করেছেন, বোঝাই যাচ্ছে।
সবমিলিয়ে ১০ ওয়ানডের ক্যারিয়ারে ১৭ উইকেট এখন তাইজুলের। ৫ উইকেট একবার, একবার ৪ উইকেট। গড় ২১.৩৫। ইকোনমি ৩.৮৪।

এমন পারফরম্যান্সের পর তাইজুলকে আরও একবার একাদশের বাইরে ছিটকে দেওয়া নির্বাচকদের জন্য কঠিন সিদ্ধান্তই হবে!ম্যাচ সেরা পুরষ্কার হিসেবে তাইজুল ইসলাম পেয়েছেন ৫০০ ডলার যা বাংলাদেশী টাকায় দাড়ায় প্রায় ৪৭ হাজার টাকা।

x

x