October 7, 2022

রোনালদোকে আবারও প্রত্যাখ্যান করল বায়ার্ন

ক্রিশ্চিয়ানো রোনালদো আমার মতে ইতিহাসের অন্যতম সেরা। তবে তাকে দলে ভেড়ানোটা মোটেও আমাদের দর্শনের সঙ্গে খাপ খায় না’ -কথাগুলো দিনদশেক আগে জানিয়ে দিয়েছিলেন বায়ার্ন মিউনিখের প্রধান কার্যনির্বাহী অলিভার কান। তাতে রোনালদোর বায়ার্নে যোগ দেওয়ার গুঞ্জনও পড়েছিল থিতিয়ে। 

Thank you for reading this p

ost, don't forget to subscribe!

 

 

 

তবে রবার্ট লেভান্ডভস্কি বায়ার্ন ছাড়ার খবরটা আনুষ্ঠানিকতা পেতেই সেই গুঞ্জন মাথাচাড়া দিয়ে উঠল আবার। সেই গুঞ্জনকে আবারও থামিয়ে দিয়েছে বায়ার্ন, রোনালদোর জার্মান এই দলে যোগ দেওয়ার গুঞ্জন উড়িয়ে দিয়েছেন ক্লাবটির কোচ জুলিয়ান নাগেলসমান, অলিভার কান আর ক্রীড়া পরিচালক সামির সালিহামিজিচ।

সম্প্রতি জার্মান ফুটবল বিশেষজ্ঞ ক্রিশ্চিয়ান ফাল্কের সঙ্গে আলাপে নাগেলসমান জানান এই কথা। সেখানে কথা হচ্ছিল রোনালদোর বায়ার্নে যোগ দেওয়ার গুঞ্জন নিয়ে। এর উত্তরে ব্যাভারিয়ানদের কোচ বলেন, ‘আমিও সেটা পড়েছি, খবরগুলোর সত্যতা একেবারেই নেই।’

নাগেলসমান অবশ্য প্রথম ব্যক্তি নন যিনি রোনালদোর বায়ার্নে যোগ দেওয়ার গুঞ্জন উড়িয়ে দিয়েছেন। এর আগে কান আর সালিহামিজিচও বলেছেন একই কথা। বায়ার্ন ক্রীড়া পরিচালক সালিহামিজিচ বলেছিলেন, ‘রোনালদোর জন্য অনেক সম্মান আছে আমার, বিশেষ করে সে যা অর্জন করেছে তারপর। তবে আমি আবারও বলছি, সে আমাদের আগ্রহে নেই মোটেও।’

এরপর অলিভার কান নিজের পুরোনো কথাটাই বললেন নতুনভাবে। তার ভাষ্য, ‘আমি রোনালদোকে ভালোবাসি, সে অসাধারণ খেলোয়াড়। কিন্তু সব ক্লাবেরই নিজস্ব কিছু দর্শন থাকে, আর আমি নিশ্চিত নয় তাকে এই সময় দলে ভেড়ানোটা বায়ার্ন আর বুন্ডেসলিগার জন্য ঠিক বার্তা দেবে কি না। এমন একটা দলবদল আসলেই আমাদের দৃষ্টিভঙ্গির সঙ্গে খাপ খায় না।’

রোনালদো চ্যাম্পিয়ন্স লিগে খেলতে মরিয়া। ক্যারিয়ারের শেষ কয়েক বছরে তিনি ইউরোপের শীর্ষ পর্যায়ে প্রতিদ্বন্দ্বিতা করতে চান। ইউনাইটেড আগামী মৌসুমে ইউরোপের সেরা মহাদেশীয় প্রতিযোগিতায় খেলতে পারছে না বলেই রোনালদো এখন দল ছাড়তে চান। চলতি মাসের শুরুতে রোনালদো এই কথা ইউনাইটেডকে জানিয়েও দিয়েছেন।

নতুন মৌসুমের অনুশীলন শুরু করে দিয়েছে ইউনাইটেড, খেলে ফেলেছে দুটো প্রাক মৌসুম প্রীতি ম্যাচও। তবে সেখানে রোনালদোকে দেখা যায়নি একবারও। জানা যাচ্ছে, পারিবারিক কারণে তিনি দলে যোগ দিচ্ছেন না। যার ফলে তার দল ছাড়ার গুঞ্জনটা ভারি হচ্ছে আরও।

তবে ইউরোপীয় সংবাদ মাধ্যম জানাচ্ছে, রোনালদোকে এ পর্যন্ত পিএসজি, বায়ার্ন ও চেলসি প্রত্যাখ্যান করেছে। ফলে তার ইউনাইটেড ছাড়ার সম্ভাবনা ফিকে হচ্ছে দিনে দিনে।

x