October 7, 2022

মাত্র পাওয়াঃ আন্তর্জাতিক টি২০ কে না তামিম ইকবালের

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিলেন তামিম ইকবাল।নিজের অফিশিয়াল ফেসবুক পেজের এক পোস্টে এ ঘোষণা দেন তিনি।এর আগে
তামিম এই বছরের শুরুতে সাংবাদিকদের জানান ছয় মাস তিনি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে বিরতি চান।ছয় মাসের স্বেচ্ছা বিরতি শেষ হওয়ার আগেই সরে দাঁড়ালেন এই ক্রিকেটার।

Thank you for reading this p

ost, don't forget to subscribe!

 

 

 

ফেসবুকের ওই পোস্টে তামিম লিখেছেন, ‘আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আজকে থেকে আমাকে অবসরপ্রাপ্ত হিসেবে বিবেচনা করুন। ধন্যবাদ সবাইকে।’

গায়ানায় শনিবার ওয়েস্ট ইন্ডিজকে ৪ উইকেটে হারিয়ে ৩-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ জয় করে বাংলাদেশ। দলের সাফল্যের পাশাপাশি তামিম জিতে নেন ম্যান অব দা সিরিজের পুরস্কার। খেলা শেষ হওয়ার কিছুক্ষণ পর তামিম ইকবাল তার ভেরিফাইড ফেইসবুক পেইজ থেকে টি-টোয়েন্টি থেকে বিদায়ের কথা জানান তিনি।

তবে এর আগেও অনেকবার তার অবসর নেয়ার গুঞ্জন উঠেছিলো। তামিম ইকবাল শেষ টি-টোয়েটি ম্যাচ খেলেছিলেন ২০২০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে। এরপর আর তাকে দেখা যায়নি এই ফরমেটে।যা নিয়ে দেশের ক্রিকেটে জল ঘোলা হয়েছে অনেক।

গেল বছর সংযুক্ত আরব আমিরাতের মাটিতে অনুষ্ঠিত হওয়া বিশ্বকাপে দলের ব্যর্থতার পর তাকে দলে ফেরানোর অনেক চেষ্টা করা হয়। সেসময় স্বয়ং বিসিবি সভাপতি নাজমুল হাসানও তার সঙ্গে কথা বলেন কয়েক দফায়। তবে তিনি ফেরেননি। বরং গত ২৭ জানুয়ারি বিপিএল চলার সময় তিনি জানান, আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে ৬ মাসের বিরতি নিচ্ছেন।

বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন অবশ্য আগেই জানিয়ে রেখেছিলেন, উইন্ডিজ সফরে টি-টোয়েন্টি না খেললে আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের খেলার সুযোগ পাবেন না তামিম। কিন্তু তারপরও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলেননি তামিম।বিরতির সেই ৬ মাস শেষ হওয়ার দিন দশেক আগে ৩৩ বছর বয়সী ব্যাটসম্যান টি-টোয়েন্টি থেকে স্থায়ী বিদায় নিলেন।

x