September 27, 2022

বিসিবির এই সিদ্ধান্তে আবারও কপাল পুড়লো তিন অবহেলিত ক্রিকেটারের

বর্তমানে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ব্যস্ত রয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। জাতীয় দল যখন জিম্বাবুয়ে তে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে ব্যস্ত থাকবে ঠিক তখনই ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে বাংলাদেশ এ ক্রিকেট দল।

Thank you for reading this p

ost, don't forget to subscribe!

 

 

 

আগামী ৩১ জুলাই প্রায় এক মাসের সফরের ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ ‘এ’ দল। ৪ আগস্ট থেকে শুরু হবে প্রথম চারদিনের ম্যাচ। দ্বিতীয় ম্যাচ মাঠে গড়াবে ১০ আগস্ট থেকে।

১৬, ১৮ ও ২০ আগস্ট হবে একদিনের সিরিজের তিন ম্যাচ। সবগুলো ম্যাচ হবে সেন্ট লুসিয়ায়।এই সিরিজের জন্য চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দুই ফরম্যাটের জন্য বিসিবি ১৫ সদস্যের আলাদা দুটি দল ঘোষণা করে।

দুই

ফরম্যাটেরই দলে আছেন ১১ জন খেলোয়াড়।শুধু চারদিনের ম্যাচের দলে সাদমান ইসলাম, ফজলে রাব্বি, তানভির ইসলাম ও পেসার মোহাম্মদ এনামুল হক জায়গা পেয়েছেন। এছাড়া শুধু একদিনের ম্যাচে সৌম্য-সাব্বিরদের সঙ্গে আছেন নাঈম শেখ ও রাকিবুল হাসান।

 

তবে এ’ দলের সুযোগ পাননি ঢাকা প্রিমিয়ার লিগে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহ নাঈম ইসলাম এবং দীর্ঘদিন ধরে জাতীয় দলের থেকে বাইরে থাকা ফাস্ট বোলার রুবেল হোসেন।

আনামুল হক বিজয়ের পর ঢাকা প্রিমিয়ার লিগে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন নাঈম ইসলাম। ১৫ ইনিংসে তিনি রান করেছিলেন ৮৫৯।এছাড়াও এ দলে জায়গা হয়নি ফাস্ট বোলার রুবেল হোসেনের।

জাতীয় দলে জার্সিতে গত বছর মার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন রুবেল হোসেন। এরপর জিম্বাবুয়ে সিরিজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে দলে থাকলেও একাদশে জায়গা পাননি তিনি।

শেষ পর্যন্ত দল থেকে বাদই পড়েছেন রুবেল হোসেন। তবে ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ এ দলে তার থাকার কথা থাকলেও শেষ পর্যন্ত তাকে বাদ দিয়েছেন নির্বাচকরা। তাছাড়া বাদ পড়েছেন বাংলাদেশের টপ অর্ডার ব্যাটসম্যান ইমরুল কায়েস।

চারদিনের ম্যাচের দল: সাদমান ইসলাম, সাইফ হাসান, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, মোহাম্মদ মিঠুন, ফজলে রাব্বি মাহমুদ, শাহাদাত হোসেন দীপু, জাকের আলী অনিক, নাঈম হাসান, তানভির ইসলাম,

সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম মুগ্ধ, মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী ও মোহাম্মদ এনামুল হক।

একদিনের ম্যাচের দল: সৌম্য সরকার, সাইফ হাসান, নাঈম শেখ, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, শাহাদাত হোসেন দীপু, জাকের আলী অনিক, সাব্বির রহমান, নাঈম হাসান,

রাকিবুল হাসান, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম মুগ্ধ ও মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী।

x

x