October 7, 2022

কোটি টাকার মালিক তবুও সরকারি চাকরি করেন তারা

ভারতের সবচেয়ে ধনী ক্রীড়াবিদদের তালিকায় তাদের নাম উপরের দিকেই থাকে। ক্রিকেট খেলে, বিজ্ঞাপনে চেহারা দেখিয়ে তাদের প্রত্যেকে আয় করেন কোটি কোটি টাকা। অথচ এত টাকার মালিক হওয়ার পরও সরকারি চাকরির লোভ সামলাতে পারেননি তারা।

Thank you for reading this p

ost, don't forget to subscribe!

 

 

 

ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি থেকে শুরু করে লিটল মাস্টার শচীন টেন্ডুলকার, সরকারী বিভিন্ন সংস্থায় পদ রয়েছে তাদের সবার। ২০১৫ সাল থেকে ভারতীয় সেনাবাহিনীর লেফটেন্যান্ট কর্নেল পদে রয়েছেন ধোনি। সেনাবাহিনীর এই চাকরি বেশ উপভোগ করেন ভারতের সাবেক এই অধিনায়ক, প্রায়ই সামাজিক যোগাযোগ মাধ্যমে সেনা জওয়ানদের সঙ্গে তার সময় কাটানোর ছবি দেখা যায়।

ধোনির বছর পাঁচেক আগে থেকেই ভারতের সামরিক বাহিনীতে সম্মানসূচক চাকরি পেয়ে গিয়েছিলেন শচীন। ভারতীয় বিমান বাহিনীতে গ্রুপ ক্যাপ্টেন পদে দায়িত্ব পালন করেছিলেন তিনি।

এছাড়াও ভারতের সাবেক ক্রিকেটার হরভজন সিং পাঞ্জাব পুলিশের ডিএসপি পদে চাকরি করছেন। লেগ স্পিনার যুজবেন্দ্র চাহালের চাকরি আয়কর দপ্তরে।

ক্রিকেট খেলার পাশাপাশি ভারতের পেস সেনসেশন উমেশ যাদব এবং ব্যাটসম্যান লোকেশ রাহুল দুজনই রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়ার অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে চাকরি করেন।

x