September 27, 2022

সিরিজ জিতবে উইন্ডিজ, টাইগারদের হুমকি পুরানের

প্রথম ওয়ানডেতে ধরাশায়ী হলেও, সিরিজ জিতবে ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় ম্যাচের আগে বাংলাদেশকে এমনই হুমকি দিয়ে রাখলেন ক্যারিবীয় অধিনায়ক নিকোলাস পুরান।

Thank you for reading this p

ost, don't forget to subscribe!

 

 

 

এ যেন এক অদ্ভুত নিয়ম! টেস্ট-টিটোয়েন্টিতে যা’ই করুক না কেনো, ওয়ানডের ময়দানে নামলেই ভিন্ন এক চেহারায় আবির্ভূত হয় বাংলাদেশ ক্রিকেট দল। চলমান ওয়েস্ট ইন্ডিজ সফরেও একই দৃশ্যের মঞ্চায়ন করল টাইগাররা। টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে পাত্তা না পাওয়া দলটাই প্রথম ওয়ানডেতে ধরাশায়ী করল ক্যারিবীয়দের।

হোমে এমন হার বেশ পোড়াচ্ছে স্বাগতিকদের। ওয়ানডেতে বাংলাদেশের বিপক্ষে টানা ৬ ম্যাচে জয় নেই। তবে বাকি দুই ম্যাচে জয় তুলে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছে ক্যারিবীয়রা।

সংবাদ সম্মেলনে স্বাগতিক দলের অধিনায়ক বলেন, ‘বেশ কিছু ম্যাচে বাংলাদেশ আমাদের হারিয়েছে। কিন্তু এ নিয়ে আমি চিন্তিত নই। এই সিরিজেও ১-০’তে পিছিয়ে আছি। তারপরও আমার বিশ্বাস, আমরাই সিরিজটা জিতব। প্রথম ম্যাচে কোথায় কোথায় ভুল হয়েছে সেগুলো নিয়ে ভাবব। নতুন পরিকল্পনা নিয়ে মাঠে নামব।’

এ বছর ১৩ ওয়ানডে ম্যাচে মাত্র ৪ জয় পেয়েছে পুরানরা । আয়ারল্যান্ডের বিপক্ষে বছরের শুরুতে এক ম্যাচ জিতলেও, হেরেছে তিন ম্যাচের সিরিজে। এরপর তিন ম্যাচের সিরিজে তারা হোয়াইটওয়াশ করেছে নেদারল্যান্ডসকে। পরের দুই সিরিজে আবার কুপোকাত ক্যারিবীয়রা। হোয়াইটওয়াশ হয়েছে এশিয়ার দুই পরাশক্তি ভারত ও পাকিস্তানের বিপক্ষে।

বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে তারা যেখাবে নাস্তানাবুদ হয়েছে তাতে আরেকটি হোয়াইওয়াশের শঙ্কা দেখা দিয়েছে। তবে অধিনায়ক পুরান ম্যাচ জয়ের উপায় খুঁজে বের করে লড়াইয়ে ফিরতে চান। আক্রমণ বাড়াতে চান স্পিনে।

তিনি বলেন, ‘দল হিসেবে আমরা বেশ ভালো। তবে বিশেষ করে স্পিনারদের কাছ থেকে আরও উইকেট আশা করি আমি। ওয়ানডে ফরম্যাটে ম্যাচ জয়ের উপায় খুঁজে পাওয়া আমাদের জন্য এখন বড় চ্যালেঞ্জ।’

x

x