September 27, 2022

গায়ানাতে ঈদের নামাজ বাংলাদেশ দলের, আছে দলীয় কর্মসূচি

রোববার বাংলাদেশে উদযাপিত হবে ঈদুল আযহা। তবে মধ্যপ্রাচ্যের সঙ্গে পৃথিবীর অনেক দেশেই আজ শনিবার মুসলমানের সর্বোচ্চ এই ধর্মীয় উৎসব পালন করা হচ্ছে। আজ ঈদ উদযাপন করা হচ্ছে ক্যারিবীয় দ্বীপপুঞ্জের দেশ গায়ানাতে। বর্তমানে সেখানেই অবস্থান করছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। স্থানীয় সময় সকালে ঈদের নামাজ আদায় করেছেন ক্রিকেটার। আজ ঈদের দিনেও আছে দলীয় অনুশীলন পর্ব।

Thank you for reading this p

ost, don't forget to subscribe!

 

 

 

এদিন স্থানীয় সময় সকাল ৬.১০টায় অর্থাৎ বাংলাদেশ সময় বিকেল ৪.১০টায় গায়ানার রাজধানী জর্জটাউনের দ্য কুইনটাউন জামে মসজিদে ঈদের নামাজ আদায় করেন মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদরা। তাদের সঙ্গে ছিলেন শরিফুল ইসলাম, নুরুল হাসান সোহান, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, নাজমুল হোসেন শান্ত, এবাদত হোসেন, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমানরা।

টিম ম্যানেজার নাফিস ইকবাল এবং দলের সাপোর্ট স্টাফের মুসলমান সদস্যরা এই ঈদ জামাতে অংশ নেন। সেখানে নামাজ শুরুর আগে দ্য কুইনসটাউন জামে মসজিদের খতিব বাংলাদেশ দলের উপস্থিতি জানিয়ে দেন। সঙ্গে বাংলাদেশ জাতীয় দল এবং খেলোয়াড়দের পরিবারের জন্য শুভকামনা জানান।

বাংলাদেশ দলের এক সদস্য ঢাকা পোস্টকে জানান, গায়ানায় আজ শনিবার ঈদ পালিত হলেও ১০ জুলাই তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মাঠে নামার আগে আজ অনুশীলন সূচি রয়েছে তাদের। ঈদ আনন্দে উদযাপনে বাড়তি কোনো কর্মসূচি নেই তাদের। তবে দলীয়ভাবে ছোটখাটো একটি কর্মসূচি রয়েছে বাংলাদেশ দলের।

কোরবানি প্রসঙ্গ উঠতে সেই সদস্য জানালেন, এখানে পশু কোরবানির আয়োজক করা সহজ নয়। তবে নিজেদের মধ্যে আনন্দ করেই দিনটি পালন করবে জাতীয় দল।

এবারের ক্যারিবীয় সফরটা একেবারেই ভালো যাচ্ছে না বাংলাদেশ দলের। দুই ম্যাচের টেস্ট সিরিজে বিধ্বস্ত হওয়ার পর টি-টোয়েন্টি সিরিজটিও খুইয়েছে সফরকারীরা। এবার লড়াই ওয়ানডে সিরিজের। রোববার বাংলাদেশে পালিত হবে ঈদুল আযহা, এদিন সন্ধ্যা সাড়ে ৭টায় মাঠে নামবে বাংলাদেশ দল।

x

x