নেইমারকে চেলসিতে চান তার ব্রাজিল-সতীর্থ

নেইমারের পিএসজি অধ্যায় ধোঁয়াশায় আছে বেশ কিছুদিন ধরেই। একের পর এক ঘটনাপ্রবাহ ইঙ্গিত দিচ্ছে তার ফ্রান্স ছাড়ার দিকে। ফলে তার নতুন দলের গুঞ্জনও মাথাচাড়া দিয়ে উঠছে বেশ। এরই মধ্যে তার ব্রাজিল সতীর্থ থিয়াগো সিলভা তাকে আমন্ত্রণ জানালেন নতুন গন্তব্যে। সাবেক ব্রাজিল অধিনায়ক ও বর্তমান চেলসি ডিফেন্ডার থিয়াগো সিলভা তাকে দেখতে চাইছেন ইংলিশ জায়ান্ট চেলসিতে।

গেল মৌসুম শেষ হওয়ার পর থেকেই নেইমারের পিএসজি ছাড়া নিয়ে চলছিল গুঞ্জন। এরপর পিএসজি সভাপতি নাসের আল খেলাইফি জানান, দলে তারকা নয়, দল অন্তঃপ্রান প্রতিভাবান খেলোয়াড় চাই তার। এমনিতেও শেষ কিছু দিনে নেইমারের পিএসজির প্রতি নিবেদন নিয়ে উঠছিল প্রশ্ন, এরপর পিএসজি সভাপতির এই কথা রীতিমতো গুঞ্জনের আগুনে ঘি-ই ঢেলে বসে।

এরপরের ঘটনাটা ঘটেছে গতকাল। পিএসজির নতুন মৌসুমের জার্সি উন্মোচিত হয়েছে, যাতে আছেন লিওনেল মেসি, কিলিয়ান এমবাপেরা। কিন্তু সেসব ছবির ত্রিসীমানাতেও নেইমারের অস্তিত্ব ছিল না। সে কারণেই গুঞ্জন বেগ পেয়েছে আরও।

এরই মধ্যে সাবেক ব্রাজিলিয়ান অধিনায়ক থিয়াগো সিলভা তার সাবেক পিএসজি সতীর্থ নেইমারকে জানালেন ইংলিশ লিগের আমন্ত্রণ। পিএসজিতে ২০১২ থেকে খেলেছেন থিয়াগো, এরপর ২০২০-২১ ফ্রি এজেন্ট হিসেবে যোগ দেন চেলসিতে। মাঝে ২০১৭ থেকে নেইমার ছিলেন তার ক্লাব সতীর্থ। তার আমন্ত্রণে সাড়া দিলে অচিরেই চেলসিতে দেখা যেতে পারে নেইমারকে।

থিয়াগোর নেইমারকে চেলসিতে আসার কথার পেছনে অন্য কারণও কাজ করেছে। ২০২০-২১ মৌসুমের শুরুতে যখন পিএসজি ছাড়ছেন, তখন তাকে নতুন চুক্তির প্রস্তাব দেয়নি পিএসজি। এমনকি তাকে প্রাপ্য বিদায়টাও জানায়নি দলটি, যা বিরক্ত করেছিল তাকে। এরপর চ্যাম্পিয়ন্স লিগ জিতে পিএসজিকে পরোক্ষ জবাবও দিয়েছেন তিনি।

সম্প্রতি তিনি সংবাদ মাধ্যমকে বলেন, ‘তারা আমাকে কিছুর প্রস্তাব দেয়নি, একটা কানাকড়িও নয়। তারা আমাকে কিছু দিতে চায়নি, যা বেশ বিরক্তিকর ছিল। তাদের হাতে আমাকে বিদায় জানানোর জন্য তিন মাসের মতো সময় ছিল, কিন্তু শেষমেশ কিছুই হয়নি।’

পিএসজিতে প্রাপ্য সম্মান না পাওয়ার ঘটনা কেবল তার সঙ্গেই ঘটেনি, অভিমত সাবেক পিএসজি অধিনায়কের। তিনি বলেন, ‘আমি সেখানে এক মৌসুম বা কয়েক মাসের জন্য ছিলাম না। সেখানে আমি আট বছর ধরে অধিনায়ক হিসেবে খেলেছি, জিতেছি অনেক শিরোপা। সেখানে আরও অনেক সম্মান প্রাপ্য ছিল আমার। এমন কিছু এডিনসন কাভানির সঙ্গেও ঘটেছে।’

এখন থিয়াগো কিংবা কাভানিদের মতো পরিস্থিতি সৃষ্টি হয়েছে নেইমারের জন্যও। সেই পরিস্থিতি থেকে নেইমারকে পরিত্রাণের সুযোগ তৈরি করে দিচ্ছেন সাবেক পিএসজি অধিনায়ক। তিনি বললেন, ‘নেইমারের চেলসিতে যোগ দেওয়া উচিত। যদি তাই হয়, সেটা খুব ভালো একটা ব্যাপার হবে। নেইমারের কোনো মন্তব্যের প্রয়োজন নেই। এখন পর্যন্ত আমি কিছু জানি না, তবে আমি চাইব এমনটা ঘটুক।’

২০১৭ সালে নেইমার বিশ্বরেকর্ড ২১৭০ কোটি টাকার বিনিময়ে বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দিয়েছিলেন নেইমার।

Leave a Reply

Your email address will not be published.