October 7, 2022

ঢেলে সাজানো হচ্ছে পিএসজি, ছাঁটাই হচ্ছেন যারা

পিএসজির উপদেষ্টা হিসেবে দায়িত্ব পাওয়ার পর লুইস কাম্পোস নতুন করে সাজাচ্ছেন দলকে। প্রয়োজন নেই এমন ফুটবলারদের ছাঁটাই করে দলে নতুন ফুটবলারদের নেয়ার পরিকল্পনা করছেন তিনি।

কাম্পোসের ছাঁটাই তালিকায় উঠে এসেছে বেশ কয়েকজন তারকা ফুটবলারের নাম। যেখানে আছেন থিলো কেহরার, সার্জিও রিকোর মতো ফুটবলার। এদিকে, ফরাসি গণমাধ্যম আরএমসি স্পোর্টের দাবি, পিএসজি ছাড়তে শেষপর্যন্ত রাজি হয়েছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার।

Thank you for reading this p

ost, don't forget to subscribe!

 

 

 

গেল মৌসুমে নামী দামী ফুটবলারদের দলে ভিড়িয়েও চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারেনি ফরাসি জায়ান্ট প্যারিস সেইন্ট জার্মেই। স্বান্ত্বনা পেতে হয়েছে শুধু লিগ ওয়ান জিতে। অথচ দলে আছে মেসি, নেইমার আর এমবাপ্পেদের মতো বিশ্বখ্যাত সব ফুটবলার। নতুন মৌসুমে তাই নতুনভাবে ঘুরে দাঁড়ানোর পণ করেছে ক্লাবটি।

সম্প্রতি পিএসজির উপদেষ্টা হিসেবে নিয়োগ পেয়েছেন লুইস কাম্পোস। দায়িত্ব নিয়েই পিএসজিকে ঢেলে সাজাতে মাঠে নেমে পড়েছেন কাম্পোস। যে সব ফুটবলারকে দলে আর প্রয়োজন নেই, শুধু শুধু তাদের আর বসিয়ে রাখতে রাজি নন তিনি। তাই তাদের একটি তালিকাও তৈরি করেছেন।

যে তালিকায় উঠে এসেছে বেশ কয়েকজনের নাম। ফরাসি গণমাধ্যমের দাবি, যাদের বিক্রি করতে চায় ক্লাবটি সে তালিকায় আছে থিলো কেহরার, আবদৌ দিয়ালো, সার্জিও রিকো, ইদ্রিসা গুআই ও আরনড কালিমুয়েন্দোর নাম। যাদের সবারই আন্তর্জাতিক অঙ্গনে রয়েছে সুনাম। ফলে এসব ফুটবলারকে সম্মানজনক মূল্যে বিক্রির মাধ্যমে আর্থিকভাবে লাভবান হওয়ার আশাও করছে পিএসজি। এর মাধ্যমে নতুন ফুটবলার কেনার পাশাপাশি দলের ভারসাম্য ফিরে আসবে বলে আশা করছে প্যারিসিয়ানরা।

সমস্যা হলো কিছু ফুটবলার আছে, যারা রাজি নয় এখনই পিএসজি ছাড়তে। এদের মধ্যে আছেন লিয়ান্দ্রো পেরেদেস, মাওরো ইকার্দি এবং অ্যান্ডার হেরেরার মতো ফুটবলার। তবে সবচেয়ে বেশি যাকে নিয়ে চলছে গুঞ্জন তিনি হলেন নেইমার। ব্রাজিলিয়ান এই তারকাকে ছেড়ে দিতে চায় তারা। কিন্তু নাছোড়বান্দা নেইমার এখনই ছাড়তে রাজি নন প্যারিস সেইন্ট জার্মেই।

এবার অবশ্য শোনা যাচ্ছে ভিন্ন গল্প। আরএমসি স্পোর্ট এর দাবি, নেইমারও এই মৌসুমেই পিএসজি ছেড়ে যেতে পারেন। গণমাধ্যমটির দাবি, শেষ পর্যন্ত নেইমার রাজি হয়েছেন পিএসজি ছাড়তে। ব্রাজিলিয়ান এ তারকার চুক্তির মেয়াদ ২০২৭ পর্যন্ত থাকলেও নতুন ঠিকানা খুঁজছেন তিনি। গণমাধ্যমটির দাবি, নাসের আল খেলাইফির এক বক্তব্যে সিদ্ধান্ত পরিবর্তন করেছেন নেইমার। যেখানে নাসের বলেছেন, নেইমার আর বার্সেলোনার নেইমার নেই।

২০১৭ তে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে অনেক স্বপ্ন নিয়ে বার্সেলোনা ছেড়ে পিএসজি গিয়েছিলেন নেইমার। কিন্তু এমবাপ্পে দলে যোগ দেয়ার পর থেকে আর নিজেকে মেলে ধরতে পারেননি এই ব্রাজিলিয়ান। অস্তিত্ব সংকটে ভুগছিলেন তিনি।

এদিকে, কোচ মাউরিসিও পচেত্তিনোকেও এখন পর্যন্ত বরখাস্ত করতে পারছে না পিএসজি। ফলে নিস কোচ ক্রিস্টোফ গালতিয়ের সঙ্গেও আনুষ্ঠানিকভাবে চুক্তি করতে পারছে না প্যারিসিয়ানরা।

x