October 7, 2022

পগবার ভাইকে দলে টানল মোহনবাগান

নতুন ক্লাব পেলেন পল পগবার ভাই ফ্লোহোঁতাঁ পগবা। দুই বছরের চুক্তিতে তাকে দলে টেনেছে ইন্ডিয়ান সুপার লিগের (আইসিএল) দল এটিকে মোহনবাগান।
এক বিবৃতিতে শনিবার বিষয়টি নিশ্চিত করেছে ভারতীয় দলটি।

Thank you for reading this p

ost, don't forget to subscribe!

 

 

 

ফ্লোহোঁতাঁকে দলে ভেড়ানোর মধ্য দিয়ে আসছে মৌসুম সামনে রেখে রক্ষণে শক্তি বাড়াল মোহনবাগান। আগামী সেপ্টেম্বরে এফসি কাপের সেমি-ফাইনালে খেলবে তারা।

ফ্লোহোঁতাঁর মোহনবাগানে যোগ দেওয়ার প্রক্রিয়ায় জড়িত একজন টাইমস অব ইন্ডিয়াকে জানিয়েছেন, নিজের যোগ্যতার জন‍্যই দল পেয়েছেন ফরাসি ডিফেন্ডার।

“মোহনবাগানের হাতে অনেক বিকল্প ছিল এবং ফ্লোহোঁতাঁ তাদের সবচেয়ে বেশি মুগ্ধ করেছিল। বিখ্যাত উপাধি ছাড়া তার আরও অনেক কিছু দেওয়ার আছে। তিনি ক্লাবে যোগ দিয়েছেন শুধুমাত্র যোগ্যতার ভিত্তিতে।”

মোহনবাগানে যোগ দেওয়ার আগে ফ্রেঞ্চ লিগ টু-এর ক্লাব সোশু–মোঁবেলিয়াহার হযে খেলছিলেন ফ্লোহোঁতাঁ। ক্লাবটির সঙ্গে তার চুক্তির মেয়াদ এক বছর বাকি ছিল।

গিনিতে জন্মগ্রহণ করা ফ্লোহোঁতাঁ বেড়ে উঠেছেন ফ্রান্সে। ২০১০ সালে পেশাদার ক্যারিয়ার শুরুর পর ২০১২ সালে যোগ দেন সাঁত এতিয়েনে। পরের বছর দলটি প্রথমবারের মতো খেলে লিগ ওয়ানে।

সাঁত এতিয়েনে থাকাকালীন সময়ে ইউরোপা লিগে নিয়মিত ছিলেন ফ্লোহোঁতাঁ। ২০১৭ সালে এই প্রতিযোগিতায় ভাই পগবার তখনকার ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে খেলেছিলেন তিনি। সেবার চ্যাম্পিয়ন হয় ম‍্যানচেস্টার।

আন্তর্জাতিক ফুটবলে অবশ্য ফ্রান্সের হয়ে নয়, জন্মস্থান গিনির হয়ে খেলেন ফ্লোহোঁতাঁ। ২০১০ সালে ১৯ বছর বয়সে মালির বিপক্ষে অভিষেক হয় তার।

পগবা-ফ্লোহোঁতাঁদের আরেক ভাই মাচিয়াসও একজন ফুটবলার। সবশেষ তিনি খেলেছেন ফ্রেঞ্চ ক্লাব এএসএম বেলফোতের হয়ে।

x