September 27, 2022

৪ উইকেট হারালো ভারত, আগ্রাসী ব্যাটিং শ্রেয়সের, দেখেনিন সর্বশেষ স্কোর

ইংল্যান্ডের মোকাবিলা করার আগে লেস্টারশায়ারের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে সঠিক কম্বিনেশনের খোঁজ চালাচ্ছে ভারত। রোহিত-কোহলি-পূজারাদের ব্যাটিংয়ে তেমন আত্মবিশ্বাস ধরা না পড়লেও চমক দেন দুই উইকেটকিপার ঋষভ পন্ত ও কেএস ভরত। পন্ত লেস্টারের হয়ে ব্যাট করতে নেমে ৭৬ রানের আগ্রাসী ইনিংস খেলেন। ভরত প্রথম ইনিংসে ৭০ রান করে অপরাজিত থাকার পরে দ্বিতীয় ইনিংসেও জমাট প্রতিরোধ গড়েছেন। এখন দেখার যে তৃতীয় দিনে চোখ টেনে নেন কারা।

Thank you for reading this p

ost, don't forget to subscribe!

 

 

 

তৃতীয় দিনের লাঞ্চে ভারত দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটের বিনিময়ে ১৬০ রান সংগ্রহ করেছে। শ্রেয়স আইয়ার ২৬ রান করেছেন। ১৮ রান করেছেন শার্দুল।

ভরত সাজঘরে ফেরার এক বল পরেই মাঠ ছাড়েন সদ্য ক্রিজে আসা রবীন্দ্র জাদেজা। ৩৩.৩ ওভারে সাইনির বলে কিম্বারের হাতে ধরা পড়েন তিনি। খাতা খুলতে পারেননি তিনি। ভারত ১১৮ রানের মাথায় ৪ উইকেট হারায়। ব্যাট করতে নামেন শার্দুল। ১৩ রানে ব্যাট করথেন শ্রেয়স। ৩৫ ওভার শেষে ভারতের স্কোর ৪ উইকেটে ১১৯ রান।

৩৩.১ ওভারে নভদীপ সাইনির বলে বুমরাহর হাতে ধরা পড়েন কেএস ভরত। ৭টি বাউন্ডারির সাহায্যে ৯৮ বলে ৪৩ রান করে মাঠ ছাড়েন তিনি। ভারত ১১৮ রানে ৩ উইকেট হারায়। ব্যাট করতে নামেন রবীন্দ্র জাদেজা।

প্রথম ইনিংসে মাত্র ৩ রান করে আউট হয়েছিলেন। এবার দ্বিতীয় ইনিংসে হনুমা বিহারী সাজঘরে ফিরলেন ব্যক্তিগত ২০ রানে। উইল ডেভিসের বলে স্যাম বেটসের হাতে ধরা পড়েন হনুমা। ৫৫ বলের ইনিংসে তিনি ২টি চার মারেন। ভারত দলগত ১০১ রানে ২ উইকেট হারায়। কেএস ভরতের সঙ্গে ব্যাট হাতে ক্রিজে যোগ দেন শ্রেয়স আইয়ার। ৩০ ওভার শেষে ভারতের স্কোর ২ উইকেটে ১০৭ রান।

দ্বিতীয় ইনিংসে ১০০ রানের ছুঁয়ে ফেলল ভারত। ২৭ তম ওভারে ওয়াকারের শেষ ২টি বলে পরপর বাউন্ডারি মেরে দলকে তিন অঙ্কে পৌঁছে দেন কেএস ভরত। তিনি নিজে পৌঁছে যান ৪০ রানে। হনুমা ব্যাট করছেন ১৯ রানে। ভারতের স্কোর ১ উইকেটে ১০০।

দিনের প্রথম ওভারে ৩ ও দ্বিতীয় ওভারে ১ রান সংগ্রহ করে ভারত। তৃতীয় ওভারে কোনও রান ওঠেনি। চতুর্থ ও পঞ্চম ওভারে ১ রান করে সংগ্রহ করার পরে ষষ্ঠ ওভারে ১টি বাউন্ডারি মারেন বিহারী। ২৪ ওভার শেষে দ্বিতীয় ইনিংসে ভারতের স্কোর ১ উইকেটে ৯০ রান। ভরত ৩১ ও বিহারী ১৮ রানে ব্যাট করছেন।

তৃতীয় দিনে ব্যাট করতে নামেন গত দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান হনুমা বিহারী ও স্রীকর ভরত। বোলিং শুরু করেন রোমান ওয়াকার। দিনের প্রথম ওভারের দ্বিতীয় বলে ২ রান সংগ্রহ করেন বিহারী। মাত্র ২ বল খেলা হওয়ার পরেই বৃষ্টিতে ম্যাচ সাময়িকভাবে বন্ধ হয়।

ভারতীয় শিবিরের হয়ে ব্যাট হাতে সব থেকে বেশি আত্মবিশ্বাসী দেখিয়েছে কেএস ভরতকেই। ঋদ্ধির পরিবর্ত উইকেটকিপার-ব্যাটসম্যান লেস্টারের বিরুদ্ধে দুই ইনিংসেই নজর কাড়েন। দ্বিতীয় ইনিংসে তাঁকে ওপেনার হিসেবে যাচাই করছে টিম ম্যানেজমেন্ট। পন্ত ছন্দে থাকায় উইকেটকিপার হিসেবে টেস্টের প্রথম একাদশে সুযোগ করে নেওয়া তাঁর পক্ষে মুশকিল। এখন দেখার যে ব্যাটিংয়ে চমক দেখিয়ে এজবাস্টনের প্লেয়িং ইলেভেনে ঢুকে পড়তে পারেন কিনা ভরত।

দ্বিতীয় দিনে লেস্টারশায়ার তাদের প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় ২৪৪ রানে। কিম্বার ৩১, পূজারা ০, এভিসন ২২, পন্ত ৭৬, ঋষি প্যাটেল ৩৪ ও ওয়াকার ৩৪ রান করেন। শামি ও জাদেজা ৩টি করে উইকেট নেন। শার্দুল ও সিরাজ ২টি করে উইকেট নেন। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ভারত দ্বিতীয় দিনের শেষে ১ উইকেটে ৮০ রান তুলেছে। গিল ৩৮ রান করে আউট হয়েছেন। ভরত ৩১ ও হনুমা ৯ রানে অপরাজিত থাকেন।

শুরুতে ব্যাট করতে নেমে ভারত প্রথম দিনে ৮ উইকেটে ২৪৬ রান তোলে। দ্বিতীয় দিনে তারা নতুন করে ব্যাট করতে নামেনি। রোহিত ২৫, গিল ২১, বিহারী ৩, কোহলি ৩৩, শ্রেয়স ০, জাদেজা ১৩, ভরত অপরাজিত ৭০, শার্দুল ৬, উমেশ ২৩ ও শামি অপরাজিত ১৮ রান করেন।

x

x