October 7, 2022

একাদশে পরিবর্তনের আভাষ দিলেন সাকিব; কে কে বাদ হবে

সম্ভাব্য সেরা একাদশ নিয়ে খেলতে নেমেও টাইগারদের অসহায় আত্মসমর্পণের পর অনেকেই একাদশে পরিবর্তনের দাবি জানিয়েছিলেন।

Thank you for reading this p

ost, don't forget to subscribe!

 

 

 

অ্যান্টিগা টেস্টের পারফরম্যান্সে আবারও কাঠগড়ায় বাংলাদেশ টেস্ট দল। সম্ভাব্য সেরা একাদশ নিয়ে খেলতে নেমেও টাইগারদের অসহায় আত্মসমর্পণের পর অনেকেই একাদশে পরিবর্তনের দাবি জানিয়েছিলেন। সেন্ট লুসিয়া টেস্টের আগে অধিনায়ক সাকিব আল হাসান দিলেন সেই ‘কাঙ্ক্ষিত’ পরিবর্তনের আভাস।

দ্বিতীয় টেস্টের আগে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে পেসার শরিফুল ইসলামকে। প্রথম টেস্টের প্রাক্বালে স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয় এনামুল হক বিজয়কে, সেন্ট লুসিয়ায় দলের সাথে আছেন তিনিও।

এই দুই ক্রিকেটারের একাদশে থাকার সম্ভাবনাও তাই প্রবল। ৪ টেস্টের অভিজ্ঞতাসম্পন্ন শরিফুল একাদশে ফিরলে বিশ্রাম দেওয়া হতে পারে মুস্তাফিজুর রহমানকে। ক্রমাগত ব্যর্থতার বৃত্তে থাকা মুমিনুল হক ও নাজমুল হোসেন শান্তর মধ্যে কেউ একজন জায়গা হারাতে পারেন, সেখানে দেখা যেতে পারে বিজয়কে।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে সাকিব অবশ্য খোলাসা করেননি, খোলাসা করার কোনো আশাও দেখাননি। তবে জানালেন, একাদশে পরিবর্তনের কথা ভাবছে দলও।

তিনি বলেন, ‘আমাদেরও মাথায় বেশ কিছু চিন্তা আছে। আজকের ট্রেনিং সেশন শেষ হলে আমরা বসব। এরপর একটা মিটিং করে সবাইকে জানিয়ে দেওয়া হবে, যাতে করে সবাই জানে যে কারে খেলছে কারা খেলছে না।’

তবে সেই ‘দলীয়’ সিদ্ধান্ত গণমাধ্যম কিংবা দলের বাইরে দেওয়া হবে না, তা-ও খোলাসা করলেন সাকিব। তাই একাদশের পরিবর্তন জানতে হলে অপেক্ষা করতে হবে সেন্ট লুসিয়া টেস্টের টস সেশন পর্যন্ত।

সাকিব বলেন, ‘সেটা দলের মধ্যেই। আমি জানি না বাইরে জানানো দরকার আছে কি না। কিন্তু যদি জানানো হয় তাহলে তো জানানো হলোই!

x