October 7, 2022

মেসিকে নিয়ে একি বললেন-খেলাইফি

স্প্যানিশ জায়ান্ট বার্সালোনার সাবেক তারকা লিওনেল মেসি গত মৌসুমে বার্সালোনা ছেড়ে পিএসজিতে পাড়ি জমিয়েছিলেন। বার্সালোনার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ করে পিএসজিতে পাড়ি জমান তিনিপিএসজিতে প্রথম মৌসুমটা ভালো কাটেনি লিওনেল মেসির। গোল করতেই যেন ভুলে গিয়েছিলেন।

Thank you for reading this p

ost, don't forget to subscribe!

 

 

 

অবশ্য অ্যাসিস্ট করেছিলেন অনেক। কিন্তু সেগুলো কোন কাজে আসেনি।লিগ শিরোপা তো নিজেদের সম্পত্তি বানিয়েই নিয়েছে। চ্যাম্পিয়নস লিগে ব্যর্থ ছিল তারা। মেসি নিজেও ছিলেন ব্যর্থ। রিয়াল মাদ্রিদের বিপক্ষে তার পেনাল্টি মিস না হলে পিএসজির যাত্রা অন্যরকম হলেও হতে পারত।তবে এসব নিয়ে চিন্তিত নয় পিএসজি সভাপতি নাসের আল খেলাইফি।

আগামী মৌসুমে ইতিহাসের সেরা মেসিকে দেখা যাবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন তিনি।খেলাইফি বলেন, “মেসি ইতিহাস তৈরি করেছে। এটা তার ভালো মৌসুম ছিল না। কিন্তু ২০ বছর বার্সাতে থাকার পর সে একটি নতুন দেশে, নতুন লিগে,নতুন পরিবেশে এসেছিল। একই সঙ্গে তার পরিবার, সে নিজেও করোনায় আক্রান্ত হয়েছিল। আগামী মৌসুমে আমরা ইতিহাসের সেরা মেসিকে দেখতে পাব।”

গত বছরের সেপ্টেম্বরে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে মাঠে নেমেছিল আর্জেন্টিনা বনাম ব্রাজিল। কিন্তু পাঁচ মিনিট না যেতেই বন্ধ করে দেওয়া হয় দুই চির প্রতিদ্বন্দ্বী দেশের লড়াই। আর্জেন্টিনা-ব্রাজিল

ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, আর্জেন্টিনার চার খেলোয়াড় করোনা প্রটোকল ভঙ্গ করায় ম্যাচটি খেলা যাবে না। আর্জেন্টিনা-ব্রাজিল

ফিফার পক্ষ থেকে সময় বেঁধে দেওয়া হয়েছিল, আগামী ২২ সেপ্টেম্বরের মধ্যেই খেলতে হবে আর্জেন্টিনা-ব্রাজিলের এই স্থগিত ম্যাচটি। সেদিনই ম্যাচটি খেলার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হয়েছে মঙ্গলবার। তবে বাকি ছিল ভেন্যু নির্ধারণ।

যেহেতু গত বছর ম্যাচটির স্বাগতিক ছিল ব্রাজিল, তাই ব্রাজিল ফুটবল ফেডারেশনেকে (সিবিএফ) বুধবারের মধ্যে ভেন্যু ঠিক করে ফিফা ও আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনকে জানানোর নির্দেশ দেওয়া হয়।

তিনটি ভেন্যুর কথা ভাবছিল ব্রাজিল। প্রথমত ইউরোপের কোনো মাঠে। যাতে করে আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচের আগে-পরে অন্য কোনো দলের সঙ্গে একটি প্রীতি ম্যাচও খেলতে পারে তারা।

এটি সম্ভব না হলে দীর্ঘদিন ধরে অপেক্ষায় থাকা যুক্তরাষ্ট্রে খেলার পরিকল্পনা ছিল ব্রাজিলের।আর এ দুইটির কোনোটিই না হলে নিজেদের দেশেই ম্যাচটি আয়োজন করার কথা জানায় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।(আর্জেন্টিনা-ব্রাজিল)

অবশেষে সেটিই হচ্ছে। স্থগিত হওয়া সেই ম্যাচটির ভেন্যুতেই ফের মাঠে গড়াবে ব্রাজিল বনাম আর্জেন্টিনা লড়াই। ব্রাজিল ফুটবল অ্যাসোসিয়েশন জানিয়েছে, অ্যারেনা করিন্থিয়ান্সে হবে ২২ সেপ্টেম্বরের ম্যাচটা।

x