September 27, 2022

ডি মারিয়া কে আর্জেননটাইন এক কিং বদন্তির সাথে তুলনা করলেন :বুফন

চলতি মাসের শেষ দিনই প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে তারকা ফরোয়ার্ড অ্যাঞ্জেল ডি মারিয়া। পিএসজিতেই নতুন চুক্তি করতে আগ্রহী ছিলেন তিনি। কিন্তু তার সঙ্গে নতুন চুক্তি করছে না পিএসজি। গুঞ্জন শোনা যাচ্ছে, ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে পাড়ি জমাতে পারেন ৩৪ বছর বয়সী এ তারকা।

Thank you for reading this p

ost, don't forget to subscribe!

 

 

 

 

এই দলবদলের খবর চূড়ান্ত হওয়ার আগেই ইতালিয়ান কিংবদন্তি গোলরক্ষক জিয়ানলুইজি বুফনের কাছ থেকে বড় প্রশংসাপত্র পেয়ে গেলেন ডি মারিয়া। বুফনের মতে, ইতালির নতুন ম্যারাডোনা হবেন এ আর্জেন্টাইন ফরোয়ার্ড। এ মন্তব্য করে নিজের পক্ষে যুক্তিও দিয়েছেন বুফন।

 

খেলোয়াড়ি জীবনে ইতালির ক্লাব নাপোলির হয়ে রীতিমতো অবিশ্বাস্য পারফরম্যান্স দেখিয়েছিলেন ম্যারাডোনা। নাপোলিকে দুইটি লিগ শিরোপা জেতানোর পাশাপাশি আর্থিকভাবেও স্বচ্ছলতা এনে দিয়েছিলেন ফুটবল ঈশ্বর। ডি মারিয়ার কাছ থেকেও মাঠের পারফরম্যান্সে ম্যারাডোনার মতো কর্তৃত্ব পাওয়া যাবে বলে মনে করেন বর্তমানে পারমায় খেলা বুফন।

 

ইতালিয়ানসংবাদমাধ্যম ল্য গেজেট ডেল স্পোর্টে দেওয়া সাক্ষাৎকারে বুফন বলেছেন, ‘ইতালিয়ান লিগে ডি মারিয়া হবে ম্যারাডোনার মতো। আমি কি ব্যাখ্যা করবো? এখন টেকনিক্যাল দিক থেকে সিরি এ অনেক এগিয়েছে এবং ডি মারিয়ার খেলার মানও অনেক ভালো।’

 

 

তিনি আরও যোগ করেন, ‘সে নিখুঁতভাবে প্রতিপক্ষকে পরাস্ত করে, সামনে থেকে ফল নির্ধারণে ভূমিকা রাখে, দারুণ সব অ্যাসিস্ট করে এবং সাড়া মাঠ দৌড়ে খেলে। সে একাই অনেকগুলো ভূমিকা পালন করতে পারে। এক কথায় বললে- ডি মারিয়া একজন পাকা ফুটবলার।

 

ডি মারিয়ার সঙ্গে ২০১৮-১৯ মৌসুমে পিএসজিতে খেলেছেন বুফন। তাই কাছ থেকেই দেখেছেন আর্জেন্টাইন তারকাকে। তাই এখন ডি মারিয়ার বয়স ৩৪ হয়ে গেলেও, তার পারফরম্যান্সে কোনো ঘাটতি দেখা দেবে না বলে জোর বিশ্বাস বুফনের। এক্ষেত্রে নিজের উদাহরণই টেনেছেন ৪৪ বছর বয়সী এ গোলরক্ষক।

 

বুফনের ভাষ্য, ‘ডি মারিয়ার বয়স ৩৪ হওয়ায় দুর্ভাবনা? আমার বয়স ৪৪ এবং আমি এখনও খেলছি। এখানে বয়স কোনো বিষয় নয়। নিজের কাজের প্রতি কতটা নিবেদন থাকে, কতটা পরিশ্রম থাকে সেটিই গুরুত্বপূর্ণ। ডি মারিয়া যদি সিদ্ধান্ত নিয়ে থাকে জুভেন্টাসে যাওয়ার, সে প্রস্তুত হয়েই এ সিদ্ধান্ত নিয়েছে।’

 

এসময় ডি মারিয়ার সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের কথা জিজ্ঞেস করা হলে বুফন বলেন, ‘আমরা একজন আপাদমস্তক পেশাদার ফুটবলারের ব্যাপারে কথা বলছি। একইসঙ্গে সে খুব ভালো একজন মানুষ যে কখনও হাল ছাড়তে রাজি নয়, প্রয়োজনে একাই লড়তে প্রস্তুত থাকে। শুধু ম্যাচে নয়, ট্রেনিংয়েও শক্ত একাগ্রতা থাকে ডি মারিয়ার।’

x

x